1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

রাঙামাটিতে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি
  • প্রকাশের সময় : সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪
  • ৪৩ বার পঠিত

রাঙামাটিতে ১৩ বছর পূর্বে সপ্তম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলার এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে জেলার এক আদালত। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানার দণ্ড দেওয়া হয়েছে। সোমবার রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) সাইফুল ইসলাম অভি এই খবর নিশ্চিত করেন।

দন্ডিত মো. ইব্রাহিম (৪৩) (পূর্ব নাম- শ্রী কাঞ্চন কুমার বিশ্বাস) রাঙামাটি লংগদু উপজেলার আঠারকছড়া ইউনিয়নের উত্তর ইয়ারিংছড়ি গ্রামের বাসিন্দা এবং সে একজন ধর্মান্তরিত যুবক।

মামলার এজহার পর্যালোচনায় জানাগেছে, আসামি মো. ইব্রাহীম ২০১১ সালের ১৫ জুন দুপুর আড়াইটার দিকে জেলার লংগদুর বড় উল্টাছড়ি লিটন চাকমার খামার বাড়ী এলাকা থেকে সপ্তম শ্রেণীর শিক্ষার্থী এক তরুনীকে তুলে নিয়ে ইব্রাহীম। সেখানে একটি কলা বাগানে নিয়ে তাকে ধর্ষণ করে। ওই সময় ধর্ষিতার চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে ইব্রাহীম পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে এলাকাবাসি তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে এই ঘটনায় ধর্ষিতার বাবা বাদি হয়ে লংগদু থানায় মামলা দায়ের করেন।

এই মামলার দীর্ঘ তদন্তের পর থানার উপপরিদর্শক (এসআই) মো. সাফায়েত উল্লাহ ইব্রাহীমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার বাদি ও তদন্তকারী কর্মকর্তাসহ মোট ১৭ জনের সাক্ষী গ্রহণ ও যুক্তিতর্ক শেষে সোমবার নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড রায় দেন। এর পাশাপাশি এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park