1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

আচরণবিধি লঙ্ঘন; এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে ইসির মামলা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪
  • ৫ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইমাম-মুয়াজ্জিন ও মসজিদে সরকারি অনুদানের চেক বিতরণ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালতে মামলাটি করেন ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী তারিকুল ইসলাম। তিনি জানান, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১০ (খুলশি-ডবলমুরিং-পাহাড়তলী) আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি আইনের ২০০৮-এর বিধি ৩ ধারায় মামলা করা হয়েছে। ফৌজদারি কার্যবিধি ২০০ ধারায় জবানবন্দি রেকর্ড ও রিটার্নিং অপরাধ আমলে নিয়ে সমন জারি করে সংসদ সদস্যকে ১৫ ফেব্রুয়ারি আদালতে উপস্থিত থাকার আদেশ দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, নির্বাচনের আগে গত ২২ ডিসেম্বর জুমার নামাজের দিন মহিউদ্দিন বাচ্চু এলাকার সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের ব্যক্তিগতভাবে ১ হাজার করে টাকা দেন। এ ছাড়া ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডের মাদানি মসজিদে ১ লাখ টাকার চেক দেন। বিষয়টি ওই মসজিদের ইমাম জুমার নামাজের আগে খুতবায় মুসল্লিদের অবহিত করেন। একইভাবে ২৪ ডিসেম্বর নগরের লালখানবাজারে প্রধান নির্বাচনি কার্যালয় থেকে চট্টগ্রাম-১০ আসনের সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে সরকারি অনুদানের চেক বিতরণ করেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ লঙ্ঘন।

এরপর ২৪ ডিসেম্বর মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ করেছিলেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম। ২৮ ডিসেম্বর মহিউদ্দিন বাচ্চু প্রতিনিধির মাধ্যমে অভিযোগের জবাব দেন। পরে গত ৪ জানুয়ারি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করতে নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দেন ইসি।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park