1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২০ অপরাহ্ন

আইসিসির ডিসেম্বর মাসসেরার দৌড়ে তাইজুল

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪
  • ২৪ বার পঠিত

ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে গেল মাসে দুর্দান্ত সময় কাটিয়েছেন টাইগার স্পিন বোলার তাইজুল ইসলাম। সিলেট ও মিরপুরে অনুষ্ঠিত হওয়া দুই ম্যাচ টেস্ট সিরিজে বল হাতে রেখেছিলেন কার্যত ভূমিকা। আর তাতেই তাইজুল আইসিসির ডিসেম্বরের সেরা খেলোয়াড় পুরসড়ারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন।

যেখানে তার প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ও নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস। এদিকে মেয়েদের বিভাগে মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ের প্রেশাস মারাঙ্গে, ভারতের জেমাইমা রদ্রিগেজ ও দীপ্তি শর্মা।

ভারতে ওয়ানডে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশের মাটিতে অপরাজিত থাকার রেকর্ড নিয়ে গত মাসে টেস্ট খেলতে এসেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে কিউইদের বিপক্ষে ১৫০ রানে জয় তুলে নিয়ে ঘরের মাটিতে নতুন ইতিহাস লেখেন টাইগাররা। আর তাতে অনবদ্য ভ”মিকা রাখেন তাইজুল। দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট শিকার করেন বাঁহাতি এই স্পিনার। শুধু তা-ই নয়, পরে ঢাকা টেস্টে ৫ উইকেট নিয়ে হন সিরিজসেরা। তবে মাস সেরা ক্রিকেটার মনোনয়ন পাওয়া খুব বড় বিষয় নয় বাংলাদেশের ক্রিকেটারদের জন্য। সাকিব, লিটন, তাসকিন, মোস্তাফিজ, মিরাজ-এর আগেও মনোনয়ন পেয়েছেন। পুরসড়ারও মিলেছে দুয়েক জনের। এবার সেই তালিকায় যুক্ত হলেন তাইজুলও।

অন্য দিকে মাসসেরা হওয়ার দৌড়ে থাকা ভারতের মাটিতে বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক প্যাট কামিন্সেরও ডিসেম্বর মাসটা দারুণ কেটেছে। পাকিস্তানের বিপক্ষে “্বিতীয় টেস্টে ১০ উইকেট শিকার করেন ডানহাতি এই পেসার। দুই ইনিংসেই তার ঝুলিতে যায় পাঁচটি উইকেট। স্পর্শ করেন ২৫০ উইকেটের মাইলফলক। তার আগুনে ঝরা বোলিংয়ে মেলবোর্ন টেস্ট জিতে র্যাংকিংয়ের শীর্ষে ওঠে অস্ট্রেলিয়া।

এছাড়া তালিকায় রয়েছেন কিউই অলরাউন্ডার গ্লেন ফিলিপস। গেল মাসে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের “্বিতীয় ম্যাচে প্রথম ইনিংসে ৭২ বল খেলে ব্যাট হাতে করেন ৮৭ রান পাশাপাশি বল থাকে ৩১ রান খরচ করে নেন তিন উইকেট। এরপর দ্বিতীয় ইনিংসে ৪০ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন এই কিউই অলরাউন্ডার। আর তাতেই মাসসেরা হওয়ার দৌড়ে প্রবেশ করে যান।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park