1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

রাঙ্গামাটিতে আওয়ামী লীগের ৩ সদস্যকে অপহরণের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি
  • প্রকাশের সময় : সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪
  • ১২ বার পঠিত

নির্বাচনের আমেজ কাটতে না কাটতেই চব্বিশ ঘণ্টার মধ্যেই কাউখালীতে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করায় আওয়ামী লীগের ৩ কর্মীকে অস্ত্রের মুখে অপহরণের অভিযোগ উঠেছে। সোমবার (৮ জানুয়ারি) দুপুরে কলমপতি ইউনিয়নের দুগম বড় আমছড়ি এলাকা থেকে তাদের অপহরণ করা হয়েছে।

অপহৃতরা হলেন রুইপা অং মারমার ছেলে চাখিয়াই মং মারমা (২২), চাথোয়া অং মারমার ছেলে বাদো মারমা (৩০), পিতা সালাপ্রু মারমার ছেলে চিংথোয়াই প্রু মারমা(২৫)। এরা সকলেই কলমপতি ইউনিয়ন ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

কাউখালী থানার ওসি রাজিব চন্দ্র কর জানান, অপহরণের বিষয়টি শুনেছি তবে কেউ কোনো লিখিত বা মৌখিক অভিযোগ করেনি। স্থানীয়দের ধারণা ইউপিডিএফ এ অপহরণের ঘটনা ঘটিয়েছে।

জানা গেছে, তারা তিনজন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রাথী দীপংকর তালুকদারের পক্ষে এলাকায় কাজ করছিল। কিন্তু ঐ এলাকাটি পার্বত্য চট্টগ্রামের আলিক সংগঠন ইউপিডিএফ’র নিয়ন্ত্রণাধীন হওয়াতে ইউপিডিএফর কমীরা তাদের নিবাচনী প্রচার-প্রচারণা থেকে বিরত থাকতে বলে। কিন্তু তারা ইউপিডিএফর এসব কথায় কোনো প্রকার কর্নপাত না করায় সোমবার দুপুরে তাদের অপহরণ করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্রো করে এই অপহরণের ঘটনা ঘটেছে। এলাকাটি ইউপিডিএফর নিয়ন্ত্রিত হওয়াতে স্থানীয়রা ধারণা করছে, ইউপিডিএফই অপহরণ করেছে।

কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কলমপতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যাজাই মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অপহৃতদের উদ্ধারের জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park