1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

জাপান থেকে রিকন্ডিশন্ড গাড়ি আমদানির হিড়িক

বিনোদন ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ২৩ বার পঠিত

মাদক সেবন নিয়ে তদন্ত চলার মধ্যেই অস্কারজয়ী কোরীয় সিনেমা ‘প্যারাসাইট’র আলোচিত অভিনেতা লি সুন-কি্উন মারা গেছেন। আজ বুধবার (২৭ ডিসেম্বর) ভোরে সিউলের একটি পার্কে গাড়ির ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়। তিনি আত্মহত্যা করেছেন এমনটা ধারণা করা হচ্ছে, তবে পুলিশ তদন্তের পর বিষয়টি নিশ্চিত করবে। কোরীয় পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো এই খবর প্রকাশ করেছে

কোরিয়ার স্থানীয় সংবাদমাধ্যম গুলোর প্রতিবেদনে বলা হয়, অভিনেতা লি সুন-ইয়ুনের বাড়ি থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে, যা দেখে সেটিকে একটি সুইসাইড নোট বলেই মনে করা হচ্ছে। লির স্ত্রী জানিয়েছেন, অভিনেতা যখন বাড়ি থেকে বেরিয়ে যান তারপর তিনি এই নোটটি পান।

মাদকগ্রহণের অভিযোগে গত অক্টোবর থেকে ৪৮ বছর বয়সী এই অভিনেতার বিরুদ্ধে তদন্ত চলছিল। ইয়োনহাপ জানায়, লি-সুন সিউলের একটি বারে একজন কর্মীর সঙ্গে মাদক গ্রহণ করেছিলেন বলে অভিযোগ রয়েছে।

তবে ‘প্যারাসাইট’ ও কোরীয় সিনেমার তারকা অভিনেতা তার বিরুদ্ধে ইচ্ছাকৃত মাদক গ্রহণের অভিযোগ অস্বীকার করেছিলেন, জানিয়েছিলেন বারের নারী কর্মী তাকে যা সেবন করতে দিয়েছিলেন সেটি যে অবৈধ মাদক তা সেটি তার জানা ছিল না। কিন্তু ওই নারী দাবি করেন, লি-সান তার বাসায় একাধিকবার মাদক সেবন করেছেন। যদিও মেডিকেল পরীক্ষায় এই অভিনেতার শরীরে ওই মাদকের অস্তিত্ব ধরা পড়েনি।

এছাড়াও তিনি যে মিথ্যা বলছেন না তা যাচাইয়ের প্রয়োজনে লাই ডিটেক্টর টেস্ট নেওয়ার আহ্বান জানান লি-সুন। মাদক কলঙ্কের কারণে নিজের অভিনয় পেশায় সুনাম সংকটে পড়েছিলেন কোরীয় এই তারকা। মাদকের অভিযোগ দক্ষিণ কোরিয়ায় বেশ কঠোর দৃষ্টিতে দেখা হয়। বিশেষ করে গাঁজা সেবন দক্ষিণ কোরিয়ায় গুরুতর অপরাধ হিসেবে বিবেচিত হয়। গাঁজা সেবনে অভিযোগের সত্যতা পাওয়া গেলে, পাঁচ বছরের জেল হতে পারে।

২০১০ সাল থেকে কোরীয় সিনেমা, ড্রামা সিরিজে নামকরা লি সুন-কিউন। ২০১৯ সালে মুক্তি পায় বং জুন হো পরিচালিত ‌‘প্যারাসাইট’। যেখানে দেখানো হয় ধনাঢ্য পার্ক পরিবারে নানা কৌশলে অনুপ্রবেশ করে নিজেদের জীবন বদলের পথ খোঁজেন একটি দরিদ্র পরিবারের সদস্যরা। সিনেমাটি ২০২০ সালে বিদেশি ভাষার প্রথম কোনো চলচ্চিত্র হিসেবে সেরা চলচ্চিত্র বিভাগে অস্কার লাভ করে।

অস্কারপ্রাপ্ত এই সিনেমায় ধনাঢ্য পরিবারের প্রধান চরিত্রে অভিনয় করেন লি সান-কিউন। এ চরিত্রে অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ২০২১ সালে তিনি স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড পুরস্কার পান।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park