1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

লবণের ট্রাকে ৯০ কোটি টাকার আইস

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ৩৬ বার পঠিত

কক্সবাজারের রামুর মরিচ্যা যৌথ চেকপোস্টে ‘লবণ বোঝাই একটি ট্রাকে তল্লাশি চালিয়ে প্রায় ৯০ কোটি টাকা মূল্যের ১৮ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। এ সময় দুই পাচারকারীকে আটক করা হয়। এসময় নগদ ৩ লাখ ৩৬ হাজার টাকা, ১ বোতল বিদেশি মদ, ১ টি ছোরা ও ৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছছে। গতকাল শুক্রবার বিকালে বিজিবি সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিজিবির রামু–৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ।

আটকরা হল– টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালিয়া পাড়ার মৃত আজিজুর রহমানের ছেলে মো. কেফায়েত উল্লাহ (৩৮) এবং টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালিয়া পাড়ার আবু বকরের ছেলে মো. হারুন (২৩)। তারা ট্রাকের চালক ও সহকারী।

দুজনই মাদক পরিবহন ও পাচারের সাথে জড়িত জানিয়ে লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ বলেন, শুক্রবার মধ্যরাতে টেকনাফ থেকে মাদকের বড় একটি চালান আসার খবরে বিজিবির রামু উপজেলার মরিচ্যা চেকপোস্টে তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়। এক পর্যায়ে টেকনাফ দিক থেকে আসা লবণ বোঝাই একটি ট্রাকে তল্লাশি চালিয়ে লবণের একটি বস্তার ভিতরে কাপড় মোড়ানো অবস্থা থেকে ১৮ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। এরপর আটকদের হেফাজত থেকে পাওয়া যায় নগদ ৩ লাখ ৩৬ হাজার ২০ টাকা, ১ বোতল বিদেশি মদ, ১ টি ছোরা ও ৩ টি মোবাইল ফোন। উদ্ধার করা মাদকের আনুমানিক মূল্য ৯০ কোটি টাকা বলে জানান তিনি।

বিজিবির এ কর্মকর্তা বলেন, মাদকের এ চালানটির মূলহোতা টেকনাফের সাবরাং ইউনিয়নের ডেইল্যারবিল এলাকার কালা মিয়ার ছেলে আমির হোসাইন (৪১)। শুক্রবার রাতে তাকে আটক করতে টেকনাফের সাবরাংয়ে ব্যাপক অভিযান চালানো হয়। এসময় আমির হোসাইন পালিয়ে যায়। তার বিদেশে পালানোর সম্ভাবনার কথা জানিয়ে এই কর্মকর্তা জানান, বিদেশে পলায়ন ঠেকাতে বাড়িতে তল্লাশি চালিয়ে পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র জব্দ করা হয়েছে।

উদ্ধার করা মাদকগুলো নারায়নগঞ্জে নেওয়া হচ্ছিল জানিয়ে সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ বলেন, উদ্ধার হওয়া মাদকগুলো সীমান্তের কোন পথ দিয়ে, কিভাবে পাচার করে আনা হয়েছে এবং কোথায় মজুদ রাখা হয়েছে– এ ব্যাপারে আটকদের কাছ থেকে সঠিক তথ্য পাওয়া যায়নি। সঠিক তথ্য জানতে আমির হোসাইনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে রামু থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park