1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৩১ বার পঠিত

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ
আরব আমিরাতকে হারিয়ে এশিয়া কাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। এরপর জাপানকে হারায় টাইগার যুবারা। এবার শ্রীলঙ্কা উড়িয়ে দিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগার যুবারা। এই জয়ে সেমিফাইনালে নিশ্চিত করলো বাংলাদেশ।

বুধবার (১৩ ডিসেম্বর) ‘বি’ গ্রুপ থেকে শেষ চার নিশ্চিত করার লক্ষ্যে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে দুবাইয়ের আইসিসি একাডেমি গ্রাউন্ডে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় শ্রীলঙ্কা। তবে দলীয় ৩৭ রানে প্রথম উইকেট হারায় তারা। ২৯ বলে ২৮ রান করে সাজঘরে ফিরে যান ওপেনার পুলিন্দা পেরেরা।

এরপর ক্রিজে আসা অধিনায়ক সিনেথ জয়াবর্ধনাকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন আরেক ওপেনার রাভিশান ডি সিলভা। তবে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কান যুবারা।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষ ৯ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। বাংলাদেশের পক্ষে ওয়াসি সিদ্দিকি নেন ৩টি উইকেট। এছাড়া মারুফ মৃধা ও মাহফুজুর রাব্বি নেন ২টি করে উইকেট।

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই দলীয় ১ রানে সাজঘরে ফিরে যান ওপেনার জিসান আলম।

এরপর ক্রিজে আসা রিজওয়ানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন আরেক ওপেনার আশিকুর রহমান শিবলি। ৭৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৭৫ রানে ৩৯ বলে ৩২ রান করে আউট হন রিজওয়ান।

এরপর ক্রিজে আসা আরিফুল ইসলামকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন আশিকুর। ৫৭ রানের জুটি গড়েন তারা। তবে দলীয় ১৩২ রানে ৪৪ বলে ১৮ রান করে ফিরে যান আরিফুল।

এরপর আহরার আমিনকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন আশিকুর। সাবলীল ব্যাটিংয়ে ১১৯ বলে শতক পূরণ করেন এই ব্যাটার। দলীয় ১৯২ রানে ২৩ বলে ২৩ রান করে আহরার আউট হন। এরপর শিহাব জেমসকে সঙ্গে নিয়ে ৫৫ বল বাকি থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন আশিকুর। ১৩০ বলে ১১৬ রান করে অপরাজিত থাকেন এই ব্যাটার। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে পা রাখলো টাইগার যুবারা।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park