1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

জিয়াউর রহমান স্বৈরাচার ছিলেন, খুনি ছিলেন: জয়

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৩০ বার পঠিত

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা এবং সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। এটা একটি খুনিদের দল। বিএনপি বিচার ছাড়াই হাজার হাজার মানুষকে হত্যা করেছে। জিয়াউর রহমান স্বৈরাচার ছিলেন, খুনি ছিলেন।

গতকাল শুক্রবার (১ ডিসেম্বর) সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত ‌‘লেটস টক’ অনুষ্ঠানের ৫১তম পর্বে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানটি রাত ১০টার দিকে একযোগে কয়েকটি টেলিভিশনে প্রচারিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত জিয়াউর রহমানের হত্যার শিকার পরিবারের এক যুবক কাঁপা গলায় জানতে চান, ১৯৭৭ সালে তৎকালীন রাষ্ট্রপতি (জিয়াউর রহমান) বিনা বিচারে গণফাঁসি দিয়ে তার এক চাচাকে হত্যা করেছে। এর বিচার কী কখনও পাওয়া যাবে?

বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আমরা বিচার করার চেষ্টা করছি। এটা একটা কঠিন বিষয়। কারণ, তখনকার অনেক রেকর্ডস নেই, তথ্য নেই। তারা তো সব মুছে ফেলেছে। যেভাবেই হোক, তাদের আমরা বিচার করার চেষ্টা করেই যাচ্ছি।’

এ সময় আক্ষেপ প্রকাশ করে তিনি বলেন, ‘বিএনপি-জামায়াতের জঙ্গিবাদ আর দুর্নীতির বিচার করতে গেলেও এখন বিদেশিরা বলছে—মানবাধিকার লঙ্ঘন। তাদের বাঁচাতে ব্যস্ত বিদেশিরা। আমি তরুণদের বলবো, যারা বিএনপি-জামায়াতকে বাঁচাতে চেষ্টা করছে, তাদের কথা যখনই শুনবেন—প্রতিবাদ করবেন। বলবেন, জিয়াউর রহমান খুনি ও বিএনপি জঙ্গিদল। তাদের পক্ষে কেনো কথা বলছো—তোমরা?’

প্রসঙ্গত, দেশের নীতিনির্ধারকদের সঙ্গে তরুণদের সেতুবন্ধন গড়ে দিতে ২০১৪ সাল থেকে ইয়াং বাংলা ‘লেটস টক’ শিরোনামে এ আয়োজন করছে। ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও আয়োজন করা হয় ‘লেটস টকে’র একটি পর্ব। সেখানে দেশ নিয়ে তরুণদের ভাবনার কথা শোনেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে তরুণদের নিয়ে তার ভাবনার কথাও জানান। ‌‘লেটস টক’ অনুষ্ঠানের এবারের পর্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণসহ তরুণদের দেশ ও দেশের ভবিষ্যৎ নিয়ে করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সজীব ওয়াজেদ জয়।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park