1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০০ অপরাহ্ন

রুশ নারীদের ৮-এর অধিক সন্তান নিতে আহ্বান পুতিনের

আর্ন্তজাতিক ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৫ বার পঠিত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দেশটির নারীদের প্রতি ৮ বা তার অধিক সন্তান জন্মদানের আহ্বান জানিয়েছেন। বড় পরিবার আদর্শ পরিবার নীতিকে বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার ভিডিও লিঙ্কের মাধ্যমে মস্কোতে ওয়ার্ল্ড রুশ পিপলস কাউন্সিলের ভাষণে একথা বলেন পুতিন।

দ্য ইন্ডিপেনডেন্ট এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৯০ সাল থেকে রাশিয়ার জন্মহার হ্রাস পাচ্ছে এবং গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকে দেশটি ৩ লাখের বেশি মানুষ হতাহতের শিকার হয়েছেন।

পুতিন বলেন, আগামী দশকে আমাদের লক্ষ্য হবে রাশিয়ার জনসংখ্যা বাড়ানো। আমাদের অনেক নৃতাত্ত্বিক গোষ্ঠী চার, পাঁচ বা তারও বেশি সন্তান নিয়ে শক্তিশালী বহু-প্রজন্মের পরিবারের ঐতিহ্য রক্ষা করেছে৷ আসুন আমরা স্মরণ করি, আমাদের দাদা-দাদিদের আমলে অনেকেরই সাত, আট বা তারও বেশি সন্তান ছিল।

তিনি আরও বলেন, ‘আসুন আমরা এই চমৎকার ঐতিহ্যগুলো রক্ষা করি এবং পুনরুজ্জীবিত করি। বড় পরিবারগুলোকে অবশ্যই আদর্শ হয়ে উঠতে হবে। এটি রাশিয়ানদের জন্য জীবনযাত্রার একটি ধারা। পরিবার কেবল রাষ্ট্র ও সমাজের ভিত্তি নয়, এটি একটি আধ্যাত্মিক ঘটনা, নৈতিকতার উত্স।’

পুরো ভাষণটি রাশিয়ার প্রেসিডেন্টের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। দ্য ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, রাশিয়ার অর্থোডক্স চার্চের প্রধান প্যাট্রিয়ার্ক কিরিল এই সম্মেলনের আয়োজন করেছিলেন এবং রাশিয়ার বেশ কয়েকটি ঐতিহ্যবাহী সংস্থার প্রতিনিধিরা এতে অংশ নিয়েছিলেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park