1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

গাজা সিটি ঘিরে ফেলেছে ইসরায়েলি সেনারা

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ১৩ বার পঠিত

চারপাশ থেকে গাজা শহরকে ঘিরে ফেলেছে ইসরায়েলি বাহিনী। সাধারণ ফিলিস্তিনিদের গাজার উত্তর-দক্ষিণ দিকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছে ইসরায়েলি প্রশাসন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র দানিয়েল হাগারি সাংবাদিকদের বলেন, হামাসের কেন্দ্র বিন্দু গাজা শহরকে পুরোপুরি ঘিরে ফেলেছে ইসরায়েলি সেনারা।

দানিয়েল হাগারি এমন খবর দেওয়ার কয়েক ঘন্টা আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেন ইয়ামিন নেতানিয়াহু বলেছেন, গাজায় বর্তমানে যুদ্ধের সর্বোচ্চ পর্যায়ে আছেন তারা। এছাড়া, ইসরায়েলি সেনারা গাজার মধ্যাঞ্চল ও সবচেয়ে জনবহুল এলাকা গাজা শহরের ভেতর প্রবেশ করেছে বলেও দাবি করেছেন তিনি।

বৃহস্পতিবার (২ নভেম্বর) মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে নেতানিয়াহু বলেছেন, ‘আমরা যুদ্ধের সর্বোচ্চ পর্যায়ে আছি। আমরা বেশ ভালো সাফল্য পেয়েছি ও গাজার উপকণ্ঠ পার করে ভেতরে প্রবেশ করেছি। আমরা এগিয়ে যাচ্ছি।’

এছাড়া, সাধারণ ফিলিস্তিনিদের গাজার উত্তর দিক থেকে দক্ষিণ দিকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন নেতানিয়াহু। তিনি বলেন, ‘আমি বেসামরিকদের বলছি। সরে যান। সরে যান, দক্ষিণ দিকে চলে যান। কারণ হামাসকে দমনের অভিযানে আমরা থামবো না। আমরা এগিয়ে যাবো। আমরা এগিয়ে যাবো ও জিতবো। আমরা সৃষ্টিকর্তা ও সাহসী সেনাদের সহায়তায় হামাসকে নির্মূল করবো।

তিন সপ্তাহের বেশি সময় ধরে অবরুদ্ধ গাজা উপত্যকায় নির্বিচার হামলা চালিয়ে আসছে ইসরায়েল। গত শুক্রবার থেকে সেখানে শুরু হয়েছে ইসরায়েলি স্থল অভিযান। ইসরায়েলি হামলা- অভিযানের মুখে গাজায় ৯ হাজারের বেশি মানুষের প্রাণ গেছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park