1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

এ্যানিকে নির্যাতনও করা হয়নি, আদালতে মিথ্যা বলেছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৬৩ বার পঠিত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে কোনো নির্যাতনও ‘করা হয়নি’। এ্যানি আদালতে ‘মিথ্যা’ অভিযোগ করেছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

শুক্রবার (১৩ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় সত্যেন সেন শিল্পী গোষ্ঠী আয়োজিত শরৎ উৎসবের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ্যানির নামে লক্ষ্মীপুরে দুটি মামলা ছিল, যারা ওয়ারেন্টভুক্ত আসামি, তাদের কোর্টে গিয়ে জামিন নিতে হয়। কিন্তু এ্যানি সাহেব জামিন নেননি।

গ্রেপ্তারের সময় এ্যানির বাসার কোনো দরজাও ভাঙা হয়নি দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি কোর্টে যেটা বলছেন সেটাও অসত্য। কারণ তিনি নির্যাতনের কোনো প্রমাণ দেখাতে পারেননি। থানা পুলিশ তাকে নির্যাতন করেনি। আদালতকে আকৃষ্ট করতে মিথ্যা বলেছেন তিনি।

ওই বাসায় সিসি ক্যামেরা রয়েছে, এবং এ্যানির অভিযোগের কোনো আলামত সেখানে পাওয়া যায়নি বলে দাবি করে মন্ত্রী বলেন, যে সাদা পোশাক পরা অবস্থায় এ্যানিকে গ্রেপ্তার করে আনা হয়েছিল, এখনো সেই অবস্থায় তিনি আছেন।

এ্যানি সাহেব জামিন না নেয়ায় পুলিশ তাকে ধরতে যায়। এটা পুলিশের কর্তব্য। তাকে বলা হয়েছিল, তার আত্মীয়-স্বজনকেও অনুরোধ করা হয়েছিল দরজা খুলে দেয়ার জন্য। কিন্তু দরজা না খোলাতে পুলিশ দরজায় ধাক্কা দেয়, জোর করে দরজা ভাঙেনি।

এর আগে, গত ১০ অক্টোবর রাতে এ্যানিকে তার ধানমণ্ডির বাসা থেকে ‘তুলে নিয়ে যাওয়ার’ অভিযোগ করে বিএনপি। এরপর বুধবার ধানমণ্ডি থানার নাশকতার এক মামলায় তাকে ঢাকার আদালতে হাজির করা হয়।

ওই মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি নিয়ে চার দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park