1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

‘ওরা ১১ জন’ পুলিশের হাতে ধরা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪ বার পঠিত

কোনো সিনেমার নাম নয় ‘ওরা ১১ জন’। ছোঁ মেরে মোবাইল ফোন ও সোনার চেইন ছিনতাই করে তারা। সুযোগ বুঝে করে ডাকাতিও। বিভিন্ন সময় মামলার আসামি হলেও কোনো কিছুই যেন তাদের কাবু করতে পারে না। নগরজুড়ে দাবড়ে বেড়ানো চক্রের এই ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হচ্ছে- ইয়াসিন আরাফাত, মাসুদ, আমিনুল ইসলাম, মো. মামুনুল ইসলাম, মাঈন উদ্দিন, মো. ইয়াছিন হোসেন রবিন, মো. সাগর, জাহিদ হোসেন, সোহাগ, মো. শাকিল ও ওয়াসিম।

শনিবার রাত ১১টায় নিউমার্কেট ও স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছে। তাদের কাছ থেকে ৭টি টিপ ছোরা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।

আরাফাতের বিরুদ্ধে অস্ত্র আইনে ১টি মামলা, মাসুদের বিরুদ্ধে অস্ত্র আইনে ১টিসহ দুটি মামলা, ইয়াছিন হোসেন রবিনের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে এবং মাদকদ্রব্য আইনে ৩টি, সাগরের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে এবং মাদকদ্রব্য আইনে ৫টি মামলা এবং সোহাগের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে ও মাদক আইনে ৫টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, কোতোয়ালি থানা পুলিশ জানতে পারে রাতে ফ্রান্সিস রোডের মুখে অন্ধকারাচ্ছন্ন জায়গায় ডাকাতি ও ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল তারা। তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে কৌশলে প্রথমে ৫ জনকে গ্রেফতার করা হয়। এদের কাছ থেকে ৪টি টিপ ছোরা উদ্ধার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ৪-৫ জন পালিয়ে গেছে। এরপর ওই রাত ১টায় রেলস্টেশন সংলগ্ন ৭ নম্বর বাস কাউন্টার পার্কিংয়ের ভেতর থেকে ডাকাতি ও ছিনতাইয়ের প্রস্তুতিকালে আরও ৬ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৩টি টিপ ছোরা উদ্ধার করা হয়। আর এ সময় ৬ জন পালিয়ে যায়।

সংশ্লিষ্টরা জানান, গ্রেফতারকৃতরা পেশাদার ছিনতাইকারী ও ডাকাত চক্রের সদস্য। চক্রটি আলাদা-আলাদা গ্রুপে ভাগ হয়ে আমতল, নিউ মার্কেট মোড়, স্টেশন রোড এলাকা, আন্দরকিল্লা এলাকায় বাসে থাকা অফিসগামীদের মোবাইল ফোন, মহিলাদের গলা থেকে চেইন টান দিয়ে ছিনিয়ে নিত। এছাড়া নিউমার্কেট মোড়ে যাত্রীরা যখন বাসে উঠে তখন সবাই সংঘবদ্ধ হয়ে ঠেলাঠেলি করে মোবাইল নিয়ে নেয় এবং সন্ধ্যায় ও রাতে স্টেশনের ট্রেনযাত্রী, বাসযাত্রী, পথচারীদের এবং রিকশায় থাকা মহিলা যাত্রীদের ছোরার ভয় দেখিয়ে ছিনতাই ও ডাকাতি করত।

কোতোয়ালি থানার ওসি জাহেদুল কবির জানান, আসামিদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি আইনে দুটি মামলা দায়ের করে আদালতে চালান দেওয়া হয়েছে। পলাতকদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park