1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

চট্টগ্রাম-১২: মাঠে নৌকার একাধিক প্রার্থী, কৌশলে এগুচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১৬ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে এসেছে। যে কোন মুহুর্তে তফসিল ঘোষণার সম্ভাবনা। চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনটি বিএনপি পুনরুদ্ধার করত তৎপর। বর্তমানে আওয়ামী লীগের তিনবারের এমপি সামশুল হক চৌধুরী। তিনি ছাড়াও এবার মনোনয়ন চাইবেন নারী নেত্রী ও সাবেক মহিলা সংসদ সদস্য চেমন আরা বেগম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ নাছির, যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, মেজর জেনারেল (অবঃ) এমএ ওয়াদুদ বীর প্রতীক, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, সাবেক ছাত্রলীগ নেতা ও বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র টেক্সাসের সভাপতি ডক্টর জুলকারনাইন চৌধুরী জীবন এবং জাতীয় ফুটবল দলের সাবেক ফুটবলার ও সাবেক ক্রীড়া সংগঠক সত্যজিত দাশ রুপু। বিএনপি থেকে মনোনয়ন চাইবেন সাবেক সংসদ সদস্য গাজী মো: শাহজাহান জুয়েল ও পটিয়া উপজেলা বিএনপির আহবায়ক এনামুল হক এনাম।

জানা গেছে, উপজেলার ১৭ ইউনিয়ন ও একটি পৌরসভার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কমিটি নিয়ে বিরোধ রয়েছে। এরমধ্যে আধিপত্য বিস্তার করতে হাইব্রিড নেতাদের জায়গা করে দেওয়ায় কোন্দল সৃষ্টি হয়েছে বলে অভিযোগ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রভাব পড়তে পারে।

২০১৭ সালের ৯ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের কমিটি সম্মেলনের মাধ্যমে সভাপতি আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদের নাম ঘোষণা করা হয়। এর আগে তৃণমূলের ভোটে সভাপতি রাশেদ মনোয়ার ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন দায়িত্ব পালন শেষে নির্দিষ্ট মেয়াদে সম্মেলন সম্পন্ন করেন। শামসুজ্জামান-অধ্যাপক হারুন কমিটি ঘোষণার পর দক্ষিণ ভুর্ষি, আশিয়া ও খরনা ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি বহাল রেখে রাতারাতি ১৫টি কমিটি ভেঙে দেওয়া হয়। এর পর থেকে আওয়ামী লীগের পুরাতন বিরোধ নতুন রূপে দেখা দিয়েছে।

নির্বাচনে কেন্দ্র করে দীর্ঘদিন মাঠে কাজ করছেন আমেরিকা প্রবাসী ও সাবেক ছাত্রলীগ নেতা ডক্টর জুলকারনাইন চৌধুরী জীবন৷ তিনি জানিয়েছেন, বিগত ১৫ বছর পটিয়ার তৃনমুল আওয়ামী লীগের নেতাকর্মী অবহেলা ও মিথ্যা মামলার শিকার হয়েছেন। দলের মধ্যে কোন্দল থাকুক তা দলের সভানেত্রী শেখ হাসিনা চান না৷ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে কাজ করছেন। দীর্ঘদিন মানবিক সংগঠন নজির আহমেদ দোভাষ ফাউন্ডেশনের ব্যানার মানুষের জন্য কাজ করছেন। ফাউন্ডেশনের উদ্যােগে শিক্ষা সহায়তা, চিকিৎসা সহায়তা, খাদ্য সহায়তা, গৃহ নির্মাণ করে দেওয়াসহ মানবিক কাজ করে থাকে। সহায়তার ক্ষুদে বার্তা পেলে সহায়তা পৌছে দেন বলে জানান।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park