1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

চট্টগ্রামে পাহাড় ধসে শিশুকন্যাসহ বাবার মৃত্যু

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ৮ বার পঠিত

রাতভর প্রবল বৃষ্টির ফলে বন্দরনগরী চট্টগ্রামের পাঁচলাইশ থানার ষোলশহর রেলওয়ে স্টেশনের কাছে পাহাড় ধসে ৭ মাসের শিশু কন্যাসহ বাবা নিহত হয়েছেন। একইসাথে, ধসে পড়া পাহাড়ের নিচ থেকে আরও চার জনকে উদ্ধার করার তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস।

নিহতরা হলেন, পাঁচলাইশ থানার ষোলশহর জংশন এলাকায় আই ডাব্লিউ কলোনির কালা মিয়ার ছেলে মো. সোহেল (৩৫) ও তার সাত মাসের কন্যা বিবি জান্নাত। রোববার (২৭ আগস্ট) সকাল ৭ টার দিকে পাহাড় ধসের এই ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশিক জানান, সকাল সাড়ে ৭টার দিকে পাহাড় ধসে আহত দুজনকে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত্যু ঘোষণা করেন।

বায়েজিদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ হারুণ পাশা বলেন, সকাল ৪টার দিকে পাহাড় ধসের সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে পাহাড় ধসে চাপা পড়া একটি ঘর থেকে সেই ঘরের চার সদস্যকে উদ্ধার করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। অন্য দুজন সুস্থ রয়েছেন।

তিনি আরও বলেন, উদ্ধার অভিযানের পর আশপাশের মানুষজনকে বিপদজনক এলাকা থেকে সরে যেতে মাইকিং করা হচ্ছে। এ মাসের শুরুতে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার পর গত বুধবার থেকে ফের বৃষ্টি শুরু হয়েছে চট্টগ্রামে। শনিবার রাত ১২ থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত আট ঘণ্টায় ৭৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পতেঙ্গা আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মাহমুদুল আলম বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আরও কয়েকদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park