1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১২ অপরাহ্ন

পরোয়ানা নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন পতেঙ্গার আওয়ামী লীগ নেতা

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৯ বার পঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চট্টগ্রামের বন্দরটিলা শাখা থেকে ঋণ নিয়েছিল পতেঙ্গার আওয়ামী লীগ নেতা মো. আলমগীর। প্রায় চার বছর আগে মের্সাস নওরোজ কর্পোরেশনের নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান দেখিয়ে নেওয়া হয় এ ৩০ লাখ টাকার ঋণ। ঋণ পরিশোধ না করায় গত ১৮ দিন আগে এই নেতার বিরুদ্ধে মামলার বিপরীতে সাজা দেন চট্টগ্রামের একটি আদালত।

চলতি বছরের ১ আগস্ট তার বিরুদ্ধে ঋণের বিপরীতে এক বছর সশ্রম কারাদন্ডসহ চেকের সমপরিমাণ অর্থ আদায়ের আদেশ দেন চট্টগ্রাম যুগ্ন মহানগর দায়রা জজ দ্বিতীয় আদালত।

অভিযুক্তের নাম মো. আলমগীর। তিনি চট্টগ্রামের পতেঙ্গা থানার চরবস্তি গ্রামের ১৪ নম্বর এয়ারপোর্ট কলোনী সংলগ্ন আবুল কাসেমের পুত্র।

জানা গেছে, ২০০৩-২০১৩ সাল পর্যন্ত পতেঙ্গা থানার ৪১ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন মো. আলমগীর প্রকাশ আলমগীর হাসান। বর্তমানে তিনি ওয়ার্ড আওয়ামী লীগের একজন সদস্য। ২০২১ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কাউন্সিলর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ে আওয়ামী লীগের প্রার্থীর কাছে হেরে যান মো. আলমগীর।

মো. আলমগীরের বিরুদ্ধে ব্যাংকের ঋণের চেকের মামলায় গ্রেফতারি পরোয়ানার বিষয়টি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চট্টগ্রামের বন্দরটিলা শাখার নাম প্রকাশের অনিচ্ছুক এক কর্মকর্তা নিশ্চিত করেছেন। তিনি ‘প্রায় চার বছর আগে মের্সাস নওরোজ কর্পোরেশনের নামে ৩০ লাখ টাকা ঋণ গ্রহণ করেন মো. আলমগীর। ঋণ নেওয়ার পর তিনি ব্যাংকের টাকা পরিশোধ করেননি। এতে ব্যাংকের সুদ ও আসল মিলে আরও একটি মোটা অংকের অর্থ দাঁড়ায়। বারবার নোটিশও দিয়ে কোনো সহযোগিতা পাইনি। ২০২২ সালে আদালতে মামলা দায়েরের প্রক্ষিতে তার বিরুদ্ধে সাজা দেন চট্টগ্রামের মহামান্য আদালত। গত ১ আগস্ট তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলেও এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ প্রশাসন।

এই বিষয়ে জানতে চাইলে পতেঙ্গা থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বলেন, ‘গত ১ আগস্ট মো. আলমগীরের বিরুদ্ধে ব্যাংক ঋণের চেকের মামলার সাজা হয়েছে। এরপর থেকে তার খোঁজ নিয়েছিলাম। তিনি বাড়িতে থাকেন না। আমরা তাকে ধরার জন্য চেষ্টা করছি।’

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park