1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

আফগানদের সাথে লজ্জার সিরিজ হার টাইগারদের

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ৮ জুলাই, ২০২৩
  • ২০ বার পঠিত

বিশ্বকাপের আগেই ভক্তদের হৃদয় ভেঙে দিল টাইগাররা। নিজেদের মাঠে আফগানদের সাথে লজ্জার সিরিজ হার! অথচ কয়েক দিন আগেই যে দলটি ছিল ফর্মে তুঙ্গে। সেই দলটি যেন হঠাৎ করেই সবকিছু ভুলে গেল। সবার মনে একটা প্রশ্ন ঘুর পাক খাচ্ছে!

কি কারণে এমন পরাজয়। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট বলে চমর ব্যর্থ বাংলাদেশ হেরেছে ১৪২ রানে হেরেছে। ৩৩২ রানের জবাবে ৪৩.২ ওভারে ১৮৯ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। ফলে এক ম্যাচ হাতে রেখেই ২-০তে সিরিজ জিতল আফগানরা।

আফগানদের দেয়া ৩৩২ রানে বিশাল টার্টেগে ব্যাট করতে নেমে শুরু থেকেই যেন কাঁপছিল বাংলাদেশ। সফরকারীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দ্রতই তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ। চরম ব্যর্থতার পরিচয় দিয়ে দলীয় ২৫ রানে একে একে বিদায় নেন লিটন,শান্ত নাঈম। অথচ আগেই ম্যাচেই তামিম ১৩ রান করে সমালোচনা সইতে না পেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিল।

তামিরের পরিবর্তে ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন শুনিয়ে ছিলেন আশার বানী। সেই লিটন নিজের ১৩ রানে মধ্যে দুইবার আউট। ৫ বলে ১ রান করেন শান্ত। আর তামিমের পরিবর্তে সুযোগ পেয়ে নাঈম করেন ২১ বলে ৯। এরপর তাওহিদ হৃদয় ও সাকিবের উপর ভরশা করেছিল দল।

কিন্তু তারাও রিতিমতো হতাশ করেন। মজিবুর-রশিদদের সামনে বুক উঁচু করে ব্যাট চালাতে পারেননি। সাকিব ২৫ রান করে নবীর বলে এলবিডাব্লি আর রশিদের বিষাক্ত স্পিনে উড়ে যায় ১৬ রান করা হৃদয়ের উইকেট। দলীয় ৭২ রানে ৬ উইকেট হারানোর পর শেষ দিকে মুশফিক ও মিরাজে ১০৮ বলে ৮৭ রানের জুটিতে কেবল হারের ব্যবধান কমায়।

মিরাজ ২৫ রান করে বিদায় নিলেও মুশফিক একাই দলকে এগিয়ে নেন। কঠিন বিপদের মধ্যেই হাফসেঞ্চুরি তুলে নেন তিনি।

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। স্বাগতিকদের আমন্ত্রণে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ৩৩২ রানের বিশাল লক্ষ্য দিয়েছে সফরকারীরা। দলটির হয়ে শতক হাঁকান দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park