1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

প্রতি কেজি রেণুর দাম ৭০ হাজার টাকা

হাটহাজারী প্রতিনিধি | শনিবার
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ১২ বার পঠিত

প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীর পাড়ে গতকাল শুক্রবার সকাল থেকে রেণু বিক্রি শুরু হয়েছে। গতকাল প্রতি কেজি রেণু গড়ে ৭০ হাজার টাকায় বিক্রি হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান। কিছু রেণু প্রতি কেজি লাখ টাকা ছাড়িয়েছে।

ডিম সংগ্রহকারী ও রেণু বিক্রিতারা জানান, এই বছর হালদা নদীতে শেষ তিথিতে মাছ ডিম ছেড়েছে। শেষ জোতে ডিম ছাড়লেও এবার নদীতে আশাতীত পরিমাণ ডিম ছেড়েছে মাছ। ডিম থেকে রেণু ফোটানোর পর্যাপ্ত হ্যাচারি ও কুয়া না থাকায় অনেক ডিম আহরণকারী ডিম সংগ্রহ না করে নদী থেকে উঠে এসেছেন। এদিকে হ্যাচারিতে ধারণ ক্ষমতার অতিরিক্ত ডিম থেকে রেণু ফোটাতে গিয়ে কিছু হ্যাচারিতে বেশ কিছু ডিম নষ্ট হয়েছে বলে জানা যায়।

শাহ মাদারীর হ্যাচারির তদারককারী মোহাম্মদ ইলিয়াস জানান, তিনি গতকাল ৭ কেজি রেণু বিক্রি করেছেন। মধ্যম মাদার্শার আশু বড়ুয়া জানান, তিনি তার পুকুরে দেড় কেজি রেণু দিয়েছেন।

আর প্রায় ৮ কেজি বিক্রি করেছেন। তিনি সর্বোচ্চ ৯০ হাজার টাকা কেজি পর্যন্ত বিক্রি করেছেন। গড়দুয়ারার ডিম সংগ্রহকারী কামাল সওদাগর জানান, তিনি গতকাল দেড় কেজি রেণু বিক্রি করেছেন। তিনি ১ লাখ ২০ হাজার টাকা কেজি দরে বিক্রি করেছেন বলে জানান।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park