1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

১০ কোটি টাকা জরিমানা গুনতে হবে নেইমারকে

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ১৫ বার পঠিত

সময় বড্ড খারাপ যাচ্ছে নেইমারের। অনেক দিন ধরেই চোটের কারণে মাঠের বাইরে। আবার মাঠের বাইরের সময়টাও ভালো যাচ্ছে না ব্রাজিলিয়ান তারকার। সন্তানসম্ভবা প্রেমিকা ব্রুনা বিয়ানকার্দির সঙ্গে সম্পর্ক অবনতির দিকে।

ইতিমধ্যে অবশ্য প্রেমিকার অভিমান ভাঙাতে প্রকাশ্য ক্ষমা চেয়েছেন নেইমার। ক্ষমা চেয়ে বাগদত্তার কাছে পার পেলেও নতুন ঝামেলায় পার পাচ্ছেন না পিএসজি তারকা। ‘পরিবেশ আইন লঙ্ঘন’ করায় বড় শাস্তি গুনতে যাচ্ছেন তিনি। জরিমানার বিষয়টি নিশ্চিত করেছে রিও ডি জেনেরিও রাজ্যের মেয়র কার্যালয়।

রিও ডি জেনেরিও থেকে ১৩০ কিলোমিটার দূরে মাঙ্গারাটিবাতে একটি ‘বড় নির্মাণ’ প্রকল্পের কাজ শুরু করেছিলেন নেইমার। কিন্তু নির্মাণকাজের জন্য রাজ্যের মেয়রের কাছে ‘পরিবেশগত অনুমোদন’ নেননি তিনি। এতে করে ব্রাজিলিয়ান তারকা বেশ কিছু পরিবেশ আইন লঙ্ঘন করেছে বলে জানিয়েছে মেয়র কর্তৃপক্ষ।

পরিবেশ আইন লঙ্ঘনের মধ্যে পড়েছে—জলপথের ভিন্নমাত্রা, নদী থেকে অননুমোদিত পানি উত্তোলন, খনন এবং মাটি, পাথর ও শিলার চলাচলের পাশাপাশি অনুমতি ছাড়া সৈকতের বালি ব্যবহারও করেছে নেইমারের প্রতিষ্ঠান।

এসব আইন ভঙ্গের জন্য মেয়র কার্যালয় বিবৃতিতে বলেছে, ‘পদক্ষেপগুলো মূল্যায়ন করে জরিমানা জারি করা। পরিবেশগত ক্ষতির জন্য জরিমানা কমপক্ষে ৫ মিলিয়ন রেইস করা হয়েছে।’ যা বাংলাদেশি মুদ্রায় ১০ কোটি ৮১ লাখ ৮৩ হাজার টাকা। বিবৃতির বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি ব্রাজিলে থাকা নেইমারের প্রতিনিধিরা।

উল্টো জানা গেছে, নির্মাণ প্রকল্প পরিদর্শনের সময় নেইমারের বাবা নেইমার দা সিলভা নাকি কর্মকর্তাদের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন। সাবেক বার্সেলোনা তারকা ২০১৬ সালে ২.৫ একরের জমি কিনেছিলেন। সেই সম্পত্তির উপরে একটি হেলিপ্যাড, স্পা এবং জিম তৈরি করছেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park