1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

টেকনাফে ফের তিন রোহিঙ্গা যুবক অপহরণ, মুক্তিপণ দাবি

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ৯৭ বার পঠিত

কক্সবাজারের টেকনাফে আবারও তিন রোহিঙ্গা যুবক অপহরণের শিকার হয়েছে। অপহৃত যুবকদের মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের করার পর অজানা স্থানে আটক রাখে দালালচক্র। আটকের একদিন পর ভুক্তভোগী পরিবারের কাছে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে।

বুধবার (২১ জুন) সন্ধ্যার দিকে টেকনাফের হোয়াইক্যং চাকমারকুল ২১ নম্বর ক্যাম্প থেকে তারা বের হলে অপহরণের শিকার হয়। চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের মাঝি মো. আজিজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

অপহৃতরা হলেন, টেকনাফের চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের সি/১ ব্লকের নবি হোসাইনের ছেলে রিজিম উল্লাহ (২৫) একই ব্লকের মো. খলিলের ছেলে রিয়াজ উদ্দিন (২১) ও ইসমাইলের ছেলে মজিবুল্লাহ (২৬)।

২১ নম্বর ক্যাম্পের মাঝি মো. আজিজুল হক জানান, বুধবার সকাল ১০টার দিকে চাকমারকুল ক্যাম্প-২১ সি/১ ব্লকের রিজিম উল্লাহ (২৫), রিয়াজ উদ্দিন (২১) ও মজিবুল্লাহ (২৬) ক্যাম্প থেকে দালাল চক্রের মাধ্যমে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। বৃহস্পতিবার সকালে বাড়িতে কল করে বলা হয় তাদের ওপর ব্যাপক নির্যাতন করা হচ্ছে। এ সময় অপহরণকারী দালালরা তাদের কাছ থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে। মুক্তিপণের টাকা না পেলে তাদেরকে হত্যার হুমকি দেওয়া হয়।

চাকমারকুল এপিবিএন ক্যাম্পের দায়িত্বরত ইনচার্জ পুলিশ পরিদর্শক সরেজ চন্দ্র বলেন, বুধবার সন্ধ্যার দিকে তিন রোহিঙ্গা যুবক বাড়ি থেকে বের হওয়ার পর আর ফিরে আসেনি। বৃহস্পতিবার সকালে মিয়ানমারের একটা নম্বর থেকে ভুক্তভোগীর পরিবারের কাছে কল করে মুক্তিপণের টাকা দাবি করা হয়।

টেকনাফে গত ৭ মাসে ৮০ জনের অধিক লোক অপহরণের শিকার হয়েছে। প্রত্যেকে অপহরণকারীদের মোটা অঙ্কের মুক্তিপণের টাকা দিয়ে বাড়িতে ফেরত আসে। এরমধ্যে অপহরণের পর মুক্তিপণের টাকা দিতে না পারায় ইজিবাইক চালকসহ ৪ জনকে অপহরণের পর হত্যা করা হয়।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park