1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

কক্সবাজারে জঙ্গলে চিকিৎসাধীন বন্য হাতির মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ৯ বার পঠিত

কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের খুটাখালী বনবিটের ছনখোলার আগা নামক স্থানে একটি ‍বন্য হাতির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।রোববার (১১ জুন) সকালে হাতিটি মারা গেছে বলে নিশ্চিত করেছেন ফুলছড়ি রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী।

রেঞ্জ কর্মকর্তা ফজল কাদের চৌধুরী বলেন, গত ১০ জুন সকালে বনের ভিতরে একটি বন্য হাতি অসুস্থ হয়ে পড়ে থাকার খবর পেয়ে তাৎক্ষণিক চিকিৎসক নিয়ে চিকিৎসা করা হচ্ছিল। এমতাবস্থায় রোববার সকালে হাতিটি মারা যায়। পরে হাতিটির ময়নাতদন্ত শেষে দাফন করা হয়েছে। সোমবার (১২ জুন) ময়নাতদন্ত রিপোর্ট পেলে বুঝা যাবে, স্বাভাবিক না কোনো আঘাতে হাতিটি অসুস্থ হয়েছিল।

তবে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় সচেতন কয়েক ব্যক্তি জানান, গত ২-৩দিন আগে গোদার ফাঁড়ি ও খুটাখালী ছড়ার পশ্চিমপাশে আম বাগানে হাতিটি এসেছিল। বাগানের মালিক হাতিটি তাড়ানোর গুলি চালায়। হয়তো গুলির আঘাতে হাতিটি ফের পূর্বদিকে চলে যায়। পরে বনের ভেতরে ছনখোলা নামক জঙ্গলে ব্যথার যন্ত্রণায় অসুস্থ হয়ে পড়ে। বন বিভাগ খবর পেয়ে চিকিৎসা করলেও হাতিটিকে বাঁচানো যায়নি।

কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. আনোয়ার হোসেন সরকার বলেন, চকরিয়ার বনের এই অংশটাতে এটাসহ ভিন্ন সময়ে একে একে তিনটি হাতির মৃত্যু হয়েছে। এটা এলার্মিং। আজকে (রোববার) মারা যাওয়া হাতিটির শরীরেও আঘাতের চিহ্ন পেয়েছি। ময়নাতদন্তের প্রতিবেদনটা হাতে পেলে কঠোর আইনি পদক্ষেপ নেওয়া হবে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park