1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

সাজেকে ডায়রিয়া আক্রান্ত এলাকায় সম্মিলিত চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ৩৭ বার পঠিত

রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের দুর্গম লংথিয়ান পাড়া ও আশপাশের চারটি গ্রামে ছড়িয়ে পড়েছে ডায়রিয়া ও কলেরা। এরই মধ্যে সাজেকের ৭ নং ওয়ার্ডের দুর্গম লংথিয়ান পাড়ায় এক নারী সহ দুই জনের মৃত্যু হয়েছে। মুমূর্ষু অবস্থায় রয়েছে আরো অর্ধশতাধিক। সড়ক যোগাযোগ ব্যবস্থা না থাকায় আক্রান্তদের হাসপাতালে পাঠানো যাচ্ছে না।

ডায়রিয়া আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে গ্রামবাসীদের সহায়তায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের অনুরোধে সেনাবাহিনী, বিমানবাহিনী ও বিজিবির যৌথ মেডিকেল টিম কাজ শুরু করেছে। বৃহস্পতিবার দুপুরে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীমের দিকনির্দেশনায় বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে খাগড়াছড়ি ২০৩ ব্রিগেড এর ৫ ফিল্ড অ্যাম্বুলেন্স এর টিম ঘটনাস্থলে পৌঁছাই।

এছাড়া সেনাবাহিনীর বাঘাইহাট জোন ও ৫৪ বিজিবি বাঘাইহাট ব্যাটালিয়েন দুইটি ও উপজেলা প্রশাসনের একটি মেডিকেল টিম চিকিৎসা সেবা দিতে শুরু করেছে। সেনাবাহিনী, বিমান বাহিনী, বিজিবি ও উপজেলা প্রশাসনের যৌথ মেডিকেল টিমের চিকিৎসকরা ৩৫০ থেকে ৪০০ জন রোগীকে চিকিৎসা সহায়তা দিয়েছেন বলে জানান।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার জানান, সেবা পেয়ে এরই মধ্যে আক্রান্ত অনেকে সুস্থ হয়ে উঠেছে। পরিস্থিতি অনেকটায় নিয়ন্ত্রণে এসেছে। নতুন করে মৃত্যুর কোন শঙ্কা নেই।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park