1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

ব্রণের কারণ মেকআপ কিনা যেভাবে বুঝবেন

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৩৫ বার পঠিত

ব্রণ হওয়ার অনেক কারণ আছে। তারমধ্যে মেকআপের যন্ত্রণা একটি। অনেক সময় মেকআপ পণ্যের কারণেও ব্রণ হতে পারে। কিন্তু মেকআপ বা কসমেটিকের কারণেই ব্রণ হচ্ছে কি-না তা বুঝবেন কিভাবে? চলুন জেনে নেই:

মেকআপ পণ্যে মনোযোগ বাড়ান
মেকআপ পণ্য ব্যবহার করলেই ব্রণ হবে বিষয়টি এমন নয়। আবার মেকআপের কারণে ব্রণ হলে অনেক সময় তা শনাক্ত করা কঠিন হয়ে যায়। কারণ মেকআপের নেতিবাচক প্রভাব থেকে ব্রণ হতে হতে অনেক সময় লেগে যায়। অনেক সময় এক মাস পড়েও ব্রণ হতে পারে। তাই আপনার ত্বকের ধরন অনুসারে মেকআপ পণ্যের উপাদানগুলো পরীক্ষা করে নিন। উপাদানগুলো আপনার ত্বকে কেমন প্রভাব রাখবে তা বুঝুন। অনেক সময় ব্রণর সমস্যা বাড়তে থাকলে একবার যদি উপাদানগুলোর প্রভাব গুগলে মিলিয়ে দেখেন তাহলে সমস্যা শনাক্ত করতে পারবেন সহজেই।

স্পঞ্জ, ব্রাশ ও মেকআপ সামগ্রী পরিষ্কার আছে কি-না
মেকআপ সামগ্রী নিয়ে আমাদের এত মাথাব্যথা থাকে না। বরং ব্যবহার করেই আমরা পার পেয়ে যাই। কিন্তু স্পঞ্জ, ব্রাশ ও মেকআপ সামগ্রীর মধ্যে যদি আস্তে আস্তে ময়লা জমা হয় তাহলে আপনার ত্বকের ব্রণ হওয়াটাই স্বাভাবিক। তাই মেকআপ সামগ্রীর ময়লা পরিষ্কার করুন।

দিনের শেষ মেকআপ তুলছেন না?
যারা দিনের শেষ মেকআপ তোলেন না আলসেমি করে তাদের মুখে ব্রণর সমস্যা বাড়ে। তাই নিয়মিত মুখ ধোয়ার অভ্যাস করুন এবং মেকআপ তোলার ক্ষেত্রে যত্নবান হোন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park