1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

টেস্ট মিরপুরে, ওয়ানডে চট্টগ্রামে, টি-টোয়েন্টি সিলেটে

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ৪৪ বার পঠিত

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সূচির আড়ালে বাংলাদেশের ক্রিকেটারদের দম ফেলার ফুরসত নেই। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে মাত্রই দেশে ফিরেছে বাংলাদেশ দল। এরই মধ্যে আবার শুরু করে দিতে হচ্ছে নতুন আরেক সিরিজের প্রস্তুতি। আগামী জুন থেকেই শুরু হতে যাচ্ছে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ।

গতকাল আফগানিস্তানের বিপক্ষে আসন্ন এই হোম সিরিজের সূচি ও ভেন্যু ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রকাশিত সূচিতে জানা যাচ্ছে, দুই দলের একমাত্র টেস্টটা হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে চট্টগ্রামে, দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু সিলেট। বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান দল দ্বিপাক্ষিক এই সিরিজ খেলবে দুই ধাপে। প্রথম ধাপে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলবে রশিদ খানের দল। মিরপুরে একমাত্র টেস্টটা শুরু হবে ১৪ জুন, শেষ হবে ১৮ জুন। এরপর ১৯ জুন ভারত সফরে যাবে আফগানিস্তান দল। সেখানে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে আগামী ১ জুলাই আবার বাংলাদেশে আসবে তারা। দ্বিতীয় ধাপে এসে বাংলাদেশের বিপক্ষে খেলবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

দুই দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি খেলবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে তিনটি হবে ৫, ৮ ও ১১ জুলাই। এরপর টি-টোয়েন্টি সিরিজ খেলতে চট্টগ্রাম থেকে উড়ে যাবে সিলেটে। সেখানে টি-টোয়েন্টি দুটি হবে ১৪ ও ১৬ জুলাই।

আইসিসির ভবিষ্যত্ সফর পরিকল্পনা অনুযায়ী প্রাথমিকভাবে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল আফগানদের। কিন্তু মাঝে ভারত সফরের জন্য সময় বের করতে চাচ্ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তারা তাই আইসিসির ভবিষ্যত্ সফরসূচি থেকে একটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি বাদ দেওয়ার প্রস্তাব রাখে বিসিবির কাছে। বিসিবিও তাদের প্রস্তাবে রাজি হয়েছে।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আফগানিস্তান দল সর্বশেষ বাংলাদেশে এসেছিল গত বছর। সেবার তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলেছিল তারা। ওয়ানডে সিরিজটা বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা ড্র হয়েছিল ১-১ ব্যবধানে।

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ সূচি

একমাত্র টেস্ট ১৪-১৮ জুন মিরপুর

প্রথম ওয়ানডে ৫ জুলাই চট্টগ্রাম

দ্বিতীয় ওয়ানডে ৮ জুলাই চট্টগ্রাম

তৃতীয় ওয়ানডে ১১ জুলাই চট্টগ্রাম

প্রথম টি-টোয়েন্টি ১৪ জুলাই সিলেট

দ্বিতীয় টি-টোয়েন্টি ১৬ জুলাই সিলেট

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park