1. admin@prothomctg.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০০ অপরাহ্ন

সীতাকুণ্ডে কব্জির জোর দেখাচ্ছে সন্ত্রাসী মফিয়া সিন্ডিকেট

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ৭৪ বার পঠিত

চট্টগ্রামের সীতাকুণ্ডের বড় কুমিরা এলাকায় মোহাম্মদ জসীম ও তাঁর শ্বশুর মীর মোহাম্মদ ইউচুপ ৩৩ দশমিক ৫৩ শতক জায়গা পাওয়ার নিয়ে রেজিষ্ট্রি করেন। দীর্ঘ ১১ মাস সময় পেরিয়ে গেলেও স্থানীয় একটি মাফিয়া সিন্ডিকেটের কারণে জায়গা দখলে যেতে পারছে না।

সীতাকুণ্ডের বড় কুমিরা এলাকায় সন্ত্রাসী ও মাফিয়া সিন্ডিকেটটির কারণে মানুষ জায়গা জমি ক্রয়-বিক্রয়, বাড়িঘর নির্মাণ ও কোন স্থাপনা তৈরি করতে পারছে না। চক্রটির সাথে বনিবনা না হলে নেমে আসে নির্যাতনের খড়ক।

জায়গার মালিক জসীম উদ্দিনের অভিযোগ, যখনই ওই জায়গা গিয়েছি সন্ত্রাসী লাঠিয়াল বাহিনীর আমাদের ভয়ভীতি দেখিয়েছে। তারা আমাদের স্বপরিবারকে হত্যার হুমকি দিচ্ছে। আমরা এ বিষয়ে চট্টগ্রামের পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগ করেছি। এতে সীতাকুণ্ডের বড় কুমিরার উত্তর ঘোড়ামারা এলাকার কুয়েত কামালের বাড়ীর মোস্তফা কামালের ছেলে আমজাদ হোসেন বিটু (৪৫), তার ভাই দাউদ হোসেন সুজন (৪৩) ও তাদের মা রোকেয় বেগমকে অভিযুক্ত করা হয়।

জায়গাটির অংশীদার মীর মোহাম্মদ ইউচুপ বলেন, আমি ও মেয়ের জামাই জসীম উদ্দিন ২০২২ সালের ৬ অক্টোবর মৌজা- বড় কুমিরা, বি. এস. দাগ নং- ৩৬০ এবং ৩৬১ তে ৩৩.৫৩ শতক জায়গা পাওয়ার গ্রহীতা মোঃ সুজায়েত আলী চৌধুরী থেকে সাফ কবলা মূলে আমাদের নামর রেজিষ্ট্রি নিয়। এসময় জমির মূল্য পরিশোধ করি। জায়গাটির নামজারি খতিয়ান নং ১৮০৫ ও ১৮১৪।

মীর মোহাম্মদ ইউচুপের অভিযোগ, আমাদের ক্রয়কৃত জায়গাটি দখল নিতে গেলে মাফিয়াচক্রের সদস্য আমজাদ ও সুজনের নেতৃত্বে একদল সন্ত্রাসীবাহিনী আমাদের ওপর হামলা চালায়। এলাকায় না যেতে ভয়ভীতি দেখায়, প্রাণনাশের হুমকি দেয়। আমরা পরিবার পরিজন নিয়ে শঙ্কার মধ্যে রয়েছি।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park