1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

৬ বছরে রোহিঙ্গা ক্যাম্পে ১৫৭ খুন

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ১৪ বার পঠিত

কক্সবাজারের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে ২০১৭ সাল থেকে চলতি বছরের এপ্রিল মাসের ১৫ তারিখ পর্যন্ত ১৫৭টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। সর্বশেষ শনিবার (১৫ এপ্রিল) উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের গুলিতে রওশন আলী নামে এক রোহিঙ্গা নেতা (সাব মাঝি) নিহত হয়েছেন।

শনিবার (১৫ এপ্রিল) বিকেল ৪টার দিকে উখিয়ার বালুখালী ১৩ নম্বর ক্যাম্পের ই-২ ব্লকে এ ঘটনা ঘটে।

বিষয়টি জানিয়েছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ৮-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফারুক আহমেদ।

রওশন আলী ওই ক্যাম্পের জালাল আহমেদের ছেলে এবং ওই ব্লকের সাব মাঝি তথা উপনেতা।

সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ জানান, রওশন আলী বিকেলে তার ক্যাম্পে নিত্যদিনের কাজে বাজারে অবস্থান করছিলেন। এ সময় ৬-৭ জন রোহিঙ্গা সন্ত্রাসী তাকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি করে। হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় তার পেটে ছুরিকাঘাত করে। খবর পেয়ে রোহিঙ্গাদের সহযোগিতায় তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান। মরদেহ উখিয়া থানা পুলিশকে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এবিষয়ে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। অপরাধীদের ধরতে ক্যাম্পে কাজ করছে পুলিশ।

কক্সবাজার জেলা পুলিশের তথ্য বলছে, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে ১৩০টি হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এরসঙ্গে চলতি বছরের জানুয়ারি থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ২৫টি হত্যাকাণ্ড হয়েছে। এ ছাড়া এপিবিএনের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন আরসার ২ নেতা।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park