1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

লক্ষ্মীপুরে শুপুত্রকে হত্যার দায়ের মায়ের যাবজ্জীবন

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ৩৯ বার পঠিত

লক্ষ্মীপুরে নিজের তিন বছর তিন মাস বয়সী শিশুপুত্র আয়ানুর রহমান আয়ানকে গলাকেটে হত্যার দায়ে মা সাবিনা ইয়াসমিন শিল্পীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। একই সাথে তার ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামী শিল্পী আদালতে উপস্থিত ছিলেন। তাকে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে পুলিশের হাতে গ্রেফতার হয়ে তিনি কারাগারে রয়েছেন।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্র জানায়, সাবিনা ইয়াসমিন শিল্পীর স্বামী আজিমুর রহমান আজিম সৌদি প্রবাসী। শিল্পী তার শ্বশুর-শাশুড়ির সাথে শিশুপুত্র আয়ানকে নিয়ে লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামের হারুন খাঁর বাড়িতে ভাড়া থাকতো। তবে স্বামী আজিমের সাথে পারিবারিক বিরোধ ছিল। ২০২১ সালের ২৬ সেপ্টেম্বর মোবাইল ফোনে শিল্পীর সাথে স্বামী আজিমের ঝগড়া হয়। এক পর্যায়ে আজিম শিল্পীকে তালাক দেওয়ার হুমকি দেয়। এতে ক্ষিপ্ত হয়ে শিল্পী তার ঘুমন্ত শিশুপুত্র আয়ানকে ধারালো বটি দিয়ে গলা কেটে হত্যা করে। পরে সে নিজেই ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। পাশের কক্ষে তার শ্বশুর শাশুড়ী ছিল। শিল্পীর কক্ষ থেকে বিকট শব্দ শুনতে পেয়ে তারা উঁকি দিয়ে দেখতে পায় শিল্পী আত্মহত্যার চেষ্টা করছে এবং আয়ানের রক্তাক্ত মৃতদেহ খাটে পড়ে আছে। তারা দরজা ভেঙে ভেতরে ঢুকে। পরে পুলিশে খবর দিয়ে পুলিশ গিয়ে শিশুটির মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। হত্যার ঘটনায় তার পাষণ্ড মা শিল্পীকে আটক করে পুলিশ।

পরদিন শিশুটির দাদা মো. হুমায়ূন কবির বাদি হয়ে পুত্রবধূ সাবিনা ইয়াসমিন শিল্পীকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে সদর থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) মো. সোহেল মিয়া ২০২২ সালের ২ অক্টোবর আদালতে তদন্ত প্রতিবেদন দেন। এতে শিল্পীকে হত্যার দায়ের অভিযুক্ত করা হয়।

আদালত সাক্ষ্য প্রমানের ভিত্তিতে শিল্পীর যাবজ্জীবন সাজা দিয়েছেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park