1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

বাঁশখালীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ১১ বার পঠিত

চট্টগ্রামের বাঁশখালীতে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে এসব সার ও বীজ বিতরণ করা হয়। বিতরণে বাঁশখালী উপজেলা কৃষি কর্মকর্তা আবু সালেকের সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী। এসময় বিশেষ অতিথি ছিলেন বাহারছড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু আহমেদ তারিফ, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইমাম হোসেন, কাউন্সিলর আকতার হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুরঞ্জিত রুদ্র, ওসমান গণি সিদ্দিকী প্রমুখ।

বাঁশখালী উপজেলা কৃষি কর্মকর্তা আবু সালেক জানান, আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১৪ ইউনিয়ন ও পৌরসভার ৩০০০ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈদুজ্জামান চৌধুরী বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সরকার কৃষিবান্ধব বলেই কৃষকদের মাঝে বিনামূল্য রাসায়নিক সার ও বীজ বিতরণ করছে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা হচ্ছে, এক ইঞ্চি জমিও যেন খালি পড়ে না থাকে। সব জমিই যেন চাষাবাদের আওতায় নিয়ে আসা হয়। মাননীয় প্রধানমন্ত্রী নিজেও গণভবনে অনেক কৃষিপণ্যের চাষাবাদ করেছেন। তাই কৃষি উৎপাদনের মাধ্যমে আমাদের স্বনির্ভর হতে হবে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park