1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

৪০ মিনিটের বৃষ্টিতে নগরে জলজট

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ১০ বার পঠিত

মাত্র ৪০ মিনিটের বৃষ্টিতে নগরের বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শনিবার সকাল ৭টা ২০ মিনিট থেকে ৫০ মিনিট পর্যন্ত বৃষ্টি ঝরে চট্টগ্রামে। এরমধ্যেই বহদ্দারহাট, চকবাজার, প্রবর্তক, দুই নম্বর গেট, মুরাদপুর, বহদ্দারহাট, আগ্রাবাদ সিডিএ আবাসিক, গোসাইলডাঙ্গা, শান্তিবাগ, হালিশহর, চান্দগাঁও, বাকলিয়াসহ নগরের বেশকিছু নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এসব এলাকায় কোথাও হাটু পানি, কোথাওবা তার চেয়ে বেশি।

সপ্তাহের শুরুতে হঠাৎ করে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন অফিসগামী মানুষ। সড়কে পানির কারণে মানুষের তুলনায় যানবাহনের সংখ্যা ছিল নগন্য। যার কারণে তাদের চরম দুর্ভোগ পোহাতে হয়। জলাবদ্ধতা প্রকল্পের কাজ, ছোট-বড় নালার আবর্জনা অপসারণ না করায় সামান্য বৃষ্টিতেও এই জলাবদ্ধতা বলে মনে করছেন তারা।

বহদ্দারহাটে কথা হয় অফিসগামী বিপ্লব কুমার শীল নামে এক ব্যক্তির সঙ্গে। তিনি বলেন, সকালে বাসা থেকে বের হয়ে প্রথমে বহদ্দারহাট পর্যন্ত এসেছি। সেখানে দেখি হাঁটুপানি। এরপর পানি মাড়িয়ে ১০ নম্বর বাসে করে ২ নম্বর গেট আসি। সেখানে পানির কারণে অনেকক্ষণ আটকে ছিলাম।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারি আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা মেঘনাথ তংচং জানান, সকাল থেকেই চট্টগ্রাম নগরসহ আশেপাশের এলাকার আকাশ ছিল মেঘলা। সকাল ৭টা ২০ মিনিট থেকে ৭টা ৫০ পর্যন্ত ২০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যায়। এসময় মাঝারি বৃষ্টিপাতও হয়েছে, যা প্রায় ৪০ মিনিট স্থায়ী ছিল।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park