1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

মাটিরাঙ্গায় সেনা অভিযান; ৩৮ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ৪৮ বার পঠিত

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৩৮ লাখ টাকার ভারতীয় অবৈধ ওষুধ এবং অজ্ঞাত প্রাণীর চামড়া জব্দ করেছে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা সেনা জোন।

বুধবার (২৯ মার্চ) সন্ধ্যার দিকে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বজেন্দ্র কারবারী পাড়া থেকে অবৈধ এসব পণ্য জব্দ করা হয়।

সেনাবাহিনী সূত্র জানায়, কলিসা ত্রিপুরার বাড়িতে বিভিন্ন ধরনের ভারতীয় অবৈধ ওষুধ মজুত করা হয়েছে এমন গোপন তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা সেনা জোনের সিনিয়ার ওয়ারেন্ট অফিসার বাকী বিল্লাহর নেতৃত্বে অভিযান পরিচালনা করে সেনাবাহিনী। অভিযানকালে কলিসা ত্রিপুরার বাড়ি থেকে তিন লাখ ছিয়াত্তর হাজার ১২০ পিস ভারতীয় অবৈধ ওষুধ এবং এক বস্তা অজ্ঞাত প্রাণীর চামড়া উদ্ধার করা হয়। এ সময় কলিসা ত্রিপুরা নামে একজনকে আটক করা হয়। পরে তাকে মাটিরাঙ্গা থানায় হস্তান্তর করা হয়।

আটক কলিসা ত্রিপুরা (৩২) বজেন্দ্র কারবারি পাড়ার বিশু মোহন ত্রিপুরার ছেলে। সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ উপায়ে বাজারজাতকরণের উদ্দেশ্যে এসব পণ্য মজুত করা হয়েছিল বলে জানিয়েছে সেনাবাহিনী।

মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান বলেন, উদ্ধার করা পণ্য কাস্টমস অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। উদ্ধারকৃত অবৈধ ভারতীয় ওষুধ ও অজ্ঞাত প্রাণীর চামড়ার বর্তমান বাজারমূল্য ৩৮ লাখ টাকারও বেশি।

তিনি আরও বলেন, অবৈধ পথে ভারতীয় মালামাল দেশে প্রবেশ করতে দেওয়া হবে না। সেনাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park