1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

খুলনায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ২ মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ১২ বার পঠিত

খুলনা সাইবার ট্রাইব্যুনালে মো. অসীম নামের দেশ টিভির এক সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২১ মার্চ) কণিকা বিশ্বাসের আদালতে ৪ জনকে অভিযুক্ত করে তানিয়া ইসলাম নামে এক নারী মামলাটি করেন। আদালতের পিপি অ্যাডভোকেট এম এম সাজ্জাদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অপর আসামিরা হলেন নগরীর খালিশপুর এলাকার বাসিন্দা মো. মাহফুজুর রহমান খান, ফার্স্ট নিউজের প্রকাশক ও সম্পাদক মো. সারোয়ার হোসেন খান ও ফার্স্ট নিউজের ব্যবস্থাপনা সম্পাদক মো. আলম খান।

এছাড়া গত ২৮ মার্চ একই আদালতে সুমাইয়া কবির নামের এক নারী মো. অসীমকে অভিযুক্ত করে ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা করেন। আদালত এই মামলাটি খুলনা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

জানা যায়, গত ১৮ মার্চ দেশ টিভিতে, ‘বিউটি পার্লারের আড়ালে অনৈতিক কাজ, দিনে পার্লারের কাজ রাতে চলে রংমহল’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। এই প্রতিবেদন নিয়ে আপত্তি জানিয়ে মামলাটি করেন তানিয়া।

সাংবাদিক মো. অসীম বলেন, তানিয়ার অপরাধ সাম্রাজ্যের খবর প্রকাশ করার জেরে তার বিরুদ্ধে দু’টি মামলা করা হয়েছে। এর আগে আরও একটি মামলা খারিজ হয়ে গেছে। তার বিরুদ্ধে একের পর এক মামলা করা হচ্ছে। বর্তমানে মামলা আতঙ্কের মধ্যে আছেন।

পিপি অ্যাডভোকেট এম এম সাজ্জাদ আলী বলেন, মো. অসীম নামের এক সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। আদালত মামলাটি খুলনা পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park