1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

অধিকার নিশ্চিতে ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার বিকল্প নেই- আতাউল্লাহ হাফিজ্জী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ১৫ বার পঠিত

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমিরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফিজ্জী বলেছেন, মানব রচিত আইনে পরিচালিত রাষ্ট্র ব্যবস্থায় দুর্নীতি দুঃশাসনে জনগণ অতিষ্ঠ। সুদ-ঘুষ মুক্ত সমাজ ব্যবস্থা না থাকায় সর্বত্র অশান্তি বিরাজ করছে। জনগণের ন্যায্য অধিকার নিশ্চিত করতে ইসলামী রাষ্ট্রের বিকল্প নেই। বিশ্ব শান্তির মহান দূত হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু ওয়া সাল্লাম মদিনা ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে সকল জুলুম অত্যাচার নির্মূল করে সমাজে ইনসাফের রাজত্ব কায়েম করেছিলেন।

যার কোন নজির পৃথিবীতে নেই। খোলাফায়ে রাশেদীনের যুগের ন্যায়ের শাসনের ঘটনা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি বলেন হযরত হাফিজ্জী হুজুর রহমাতুল্লাহি আলাইহি ১৯৮১ সালে আল্লাহর জমিনে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার প্রত্যয়ে বটগাছ প্রতীক নিয়ে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সরকারিভাবেই তৃতীয় স্থান লাভ করেছিলেন। তিনি বলতেন খেলাফত মানুষের জন্য আল্লাহ প্রদত্ত বিশেষ আমানত। ইসলামী হুকুম প্রতিষ্ঠার জন্য মেহনত করা গুরুত্বপূর্ণ ফরজ।

জ্বালাও পোড়াও এর রাজনীতি হাফেজ্জী হুজুর পছন্দ করতেন ন। শান্তিপুর্ণ আন্দোলনের মাধ্যমে দেশে কোরআন সুন্নাহর শাসন প্রতিষ্ঠা হলে সকল অন্যায় অবিচার জুলুম শোষণ বন্ধ হবে। জনগণ তাদের ন্যায্য অধিকার ফিরে পাবে। বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ইসলামী জাতিসংঘ কায়েম করতে হবে। জনগণকে ইসলামী হুকুমতের প্রয়োজনীয়তা বুঝানো উলামায়ে কেরামদের গুরু দায়িত্ব।

এজন্য উলামায়ে কেরাম ও ইসলামী দলগুলোর ঐক্যবদ্ধ প্রচেষ্টা খুবই জরুরী। আজ শুক্রবার রাজধানীর ইম্পেরিয়াল হোটেল ইন্টারন্যাশনালে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আয়োজিত ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park