1. admin@prothomctg.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

এবার যুক্তরাষ্ট্রে প্রাইমারি স্কুলে গুলি : নিহত ৬

প্রথম চট্টগ্রাম ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ২৩ বার পঠিত

মার্কিন যুক্তরাষ্ট্র নিয়মিতই ঘটছে বন্ধুক হামলার মত জঘন্য ঘটনা। কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না। তার ধারাবাহিকতায় এবার যুক্তরাষ্ট্রের ন্যাশভিল নগরীর একটি প্রাইমারি স্কুলে গুলিবর্ষণে তিন শিশু ও তিনজন বয়স্ক লোক নিহত হয়েছে। এক নারী গুলিবর্ষণ করে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী গুলিবর্ষণের সর্বশেষ এই ঘটনাটি ঘটেছে সোমবার সকালে।

টেনিসি রাজ্যের ন্যাশভিলের দি কোভেন্যান্ট স্কুলটি একটি প্রাইভেট প্রেসবাইটারিয়ান স্কুল। এখানে ষষ্ট গ্রেড পর্যন্ত প্রায় ২০০ ছাত্র পড়াশোনা করে।
নিহত তিন শিশুর সবাই গুলিতে মারা যায় বলে কর্মকর্তারা জানায়। তাদের বয়স সম্পর্কে এখনো কিছু বলা হয়নি।

মেট্রোপলিটান ন্যাশভিল পুলিশ বিভাগ জানিয়েছে, হামলকারী নারীটির বয়স ২৮ বছর। তিনি ন্যাশভিলের বাসিন্দা। তিনি স্কুলে প্রবেশ করেই গুলিবর্ষণ করতে থাকেন।

পুলিশ জানিয়েছে, তার কাছে ‘অন্তত’ দুটি অ্যাসাল্ট রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। তার উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছুই জানা যায়নি। তবে পুলিশ বলছে, সে এই স্কুলের সাবেক ছাত্রী ছিল।

যুক্তরাষ্ট্রের স্কুলগুলোতে প্রায়ই গুলিবর্ষণ হয়ে থাকে। এমনকি গত বছর টেক্সাসের একটি স্কুলে হামলায় ১৯ শিক্ষার্থী ও দুই শিক্ষক নিহত হয়েছিলেন।

গত ফেব্রুয়ারিতে মিশিগান রাজ্যে হামলায় তিন ছাত্র নিহত ও আরো পাঁচজন আহত হয়। চলতি বছর যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত গুলিবর্ষণের অন্তত ১২৮টি ঘটনা ঘটেছে।

সূত্র : আল জাজিরা

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত। © ২০১৬ প্রথম চট্টগ্রাম। @ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের জন্য আবেদিত
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park